জাতীয়

তিনদিনে সৌদি পৌঁছেছেন ১৫ হাজার ৮০০ হজযাত্রী

পবিত্র হজ পালনে বাংলাদেশ থেকে প্রতিদিন গড়ে ১৫টি ফ্লাইটে পাঁচ হাজারেরও বেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছাচ্ছেন। চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়েছে গত ১৪ জুলাই। গত তিনদিনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২১টি ও সৌদি এয়ারলাইন্সের ২৩টিসহ মোট ৪৪টি ফ্লাইটে মোট ১৫ হাজার ৮০০ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। ঢাকার আশকোনা হজ অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

আজ (মঙ্গলবার) চতুর্থ দিনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৬টি ও সৌদি এয়ারলাইন্সের ৮টিসহ মোট ১৪টি ফ্লাইট হজযাত্রী পরিবহন করছে। কোনো প্রকার বিঘ্ন ছাড়াই ইতোমধ্যেই এ দুটি এয়ারলাইন্সের ৯টি ফ্লাইট ছেড়ে গেছে।

আশকোনা হজ ক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম জানান, গতকাল (১৬জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২১টি ফ্লাইটে মোট ৭ হাজার ৮৪৩ জন (সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ২৪২ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৪ হাজার ৬০১ জন) এবং সৌদি এয়ারলাইন্সের ২৩টি ফ্লাইটে মোট ৭ হাজার ৯৫৭ জন হজযাত্রী সৌদি আরব গেছেন।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্স ১৮০টি ফ্লাইটে মোট ৬৩ হাজার ৫৯৯ জন ও অবশিষ্ট যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করবে।

Advertisement

এমইউ/এমএমজেড/পিআর