জাতীয়

বৃষ্টিস্নাত সকালে স্কুলগামী শিক্ষার্থীদের ছাতাই ভরসা

রাজধানীতে রাত থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত ঢাকায় পাঁচ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, বৃষ্টির এ ধারা অব্যাহত থাকতে পারে।

Advertisement

এদিকে থেমে থেমে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছে স্কুলগামী শিক্ষার্থীরা। কাঙ্ক্ষিত যানবাহন না পেয়ে শিক্ষার্থীদের গুণতে হচ্ছে রিকশা ভাড়া। বৃষ্টিতে ছাতা নিয়ে বের হলেও কাকভেজা হয়ে স্কুলে যেতে হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার বিজিবি তিন নম্বর গেটের সামনে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজে তৃতীয় শ্রেণির ছাত্রী রোকসানা বেগমের বাবা সুলতান আহমেদের সঙ্গে কথা হয়। তিনি বলেন, সকাল থেকে কখনও ঝিরঝির আবার কখনও থেমে থেমে বৃষ্টি হচ্ছে দেখে ছাতা নিয়ে বের হলাম। এ আবহাওয়ায় ছাতাই ভরসা।

এদিকে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে উপকূলীয় পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও তৎসংলগ্ন উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যে বিরাজ করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ বিহার লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর পূর্ব দিকে অাসাম পর্যন্ত বিস্তৃত।

Advertisement

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে। স্থানীয় বন্দরসমূহকে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরএস/জেআইএম

Advertisement