রাজনীতি

নির্বাচন অপরাধীর মুক্তির দর-কষাকষির বিষয় না : ইনু

নির্বাচন অপরাধীর মুক্তির দর-কষাকষির বিষয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

Advertisement

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন। ‘বীর মুক্তিযোদ্ধা জাসদের অন্যতম প্রতিষ্ঠাতাসদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই সভা হয়।

হাসানুল হক ইনু বলেন, অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।

প্রয়াত নেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাসদ সভাপতি বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতিকেন্দ্রীক জীবনযাবন করতেন।

Advertisement

ইনু বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপসহীন ছিলেন। তাই তিনি বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মীর্জা মো. আনোয়ারুল হক প্রমুখ।

এইউএ/জেডএ/এমএস

Advertisement