দেশজুড়ে

উখিয়ায় বাঁশভর্তি ট্রাক উল্টে নিহত ৪

কক্সবাজারের উখিয়ায় বাঁশভর্তি চলন্ত ট্রাক উল্টে অটোরিকশার ওপর পড়ে চারজন নিহত হয়েছেন। নিহতরা সবাই অটোরিকশার যাত্রি। এ সময় তাদের সহযাত্রী আরও ১৪-১৫ জন আহত হয়েছেন। সোমবার সকাল ১০টার দিকে টেকনাফ-কক্সবাজার সড়কের উখিয়ার বালুখালী কাস্টমস ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

Advertisement

নিহতরা হলেন- উখিয়ার বালুখালী পানবাজার পশ্চিমপাড়ার মনজুর আলমের স্ত্রী রুজিনা আকতার (২৬), বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ৮-ডব্লিউ এর ৪৫-এইচ ব্লকের বাসিন্দা মাহমুদুর রহমান ওরফে ছৈয়দুর রহমানের স্ত্রী নূর কায়েস (২৫), টেকনাফের হ্নীলা লেদার আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবদুল হামিদের স্ত্রী তছরিন আকতার (২০) এবং তছরিনের ২৭ দিন বয়সী মেয়ে মোশারফা আকতার।

আহতরা হলেন, উখিয়ার মরিচ্যা চেকপোস্ট এলাকার হেলাল উদ্দিন (২১), টেকনাফের নাইক্যংপাড়ার হোসেন আহমদের স্ত্রী ও বেসরকারি আন্তর্জাতিক সংস্থা এমএসএফ-হল্যান্ডের কর্মী ফাতেমা বেগম (২৭), বালুখালী ক্যাম্পের বি-বি-১ ব্লকের বাসিন্দা আবদুল্লাহর ছেলে হামিদুর রহমান (১৩), একই ক্যাম্পের বি-৭৪ ব্লকের বাসিন্দা মৃত আলী জোহারের মেয়ে আনোয়ারা (২৫)। আহত অন্যদের নাম জানা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান জানান, বালুখালী রোহিঙ্গা শিবিরের জন্য বাঁশ নিয়ে যাবার সময় সড়কের গর্তে পড়ে কাস্টমস এলাকায় ট্রাকটি উল্টে যায়। এ সময় বাঁশসহ ট্রাকটি চলাচলরত ছয়টি অটোরিকশার ওপর পড়ে। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ এবং দমকল বাহিনী স্থানীয়দের সহায়তায় বাঁশের নিচে পড়া গাড়িগুলো বের করে আনে।

Advertisement

তিনি আরও জানান, দুমড়েমুচড়ে যাওয়া গাড়িগুলো থেকে ১৮ জন আহত যাত্রীকে উদ্ধার করা হয়। আহতদের হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিন নারী ও এক শিশু। গুরুতর আহত ১৪ জনের মধ্যে ছয়জনকে কক্সবাজারে সদর হাসপাতালে নেয়া হয়েছে। বাকি আটজনকে রোহিঙ্গা ক্যাম্প এলাকার রেড ক্রিসেন্ট হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) চাইলাউ মারমা বলেন, মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের চিকিৎসা চলছে বিভিন্ন হাসপাতালে। গাড়িগুলো হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে।

সায়ীদ আলমগীর/আরএআর/জেআইএম

Advertisement