রাজনীতি

এক-এগারোর কুশীলবরাই ‘উদ্বিগ্ন অভিভাবক’

কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাধারণ নাগরিকের ব্যনারে মানববন্ধনকারী অভিভাবক এবং শিক্ষকরাই এক-এগারোর কুশীলব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Advertisement

রোববার (১৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, কিছু দিন আগে দেখেছি কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাধারণ নাগরিকের ব্যানারে মানববন্ধন করেছে অভিভাবকরা। এরা কারা? এরা সেই এক-এগারোর কুশীলব। তারা তাদের পরিচয় গোপন করে পানি ঘোলা করার চেষ্টা করছে। বিএনপি-জামায়াত জোট যখন পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করেছে তখন এরা কোথায় ছিলেন?

তিনি বলেন, ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষকরা পালিয়েছিল আর পাকিস্তানপন্থি কিছু শিক্ষকরা বিশ্ববিদ্যালয় চালু রাখার চেষ্টায় ছিল। তারাই এখন খোলস পরির্বতন করে উদ্বিগ্ন অভিভাবক সেজেছে। বিএনপিকে দিয়ে তারা অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন কোটা আন্দোনকারীদের ওপর ভর করেছে।

Advertisement

‘আর ফাঁকা মাঠে গোল দিতে দেয়া হবে না’ ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না, খেলেই গোল দেব। মাঠে খেলতে নেমে দেখুন, কয় গোল খান। বীর মুক্তিযোদ্ধা মোবারক আলী সিকদারের সভাপতিত্ব সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু, শারাহ বেগম কবরী, অরুন সরকার রানা প্রমুখ।

এইউএ/এএইচ/জেআইএম