দেশজুড়ে

সন্ত্রাসবাদ মোকাবেলায় ভারত-বাংলাদেশ একজোট : রাজনাথ সিং

বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, অস্থিতিশীলতা ও সন্ত্রাসবাদ মোকাবেলায় ভারত-বাংলাদেশ সবসময় হাতে হাত মিলিয়ে কাজ করেছে।

Advertisement

শনিবার দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ভারত-বাংলাদেশ মৈত্রী ভবন উদ্বোধনীতে এ কথা বলেন তিনি।

রাজনাথ সিং বলেন, শুধু ভারত-বাংলাদেশ নয়, সমগ্র অঞ্চলে সন্ত্রাসবাদ একটি গুরুতর হুমকি হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর সর্বোচ্চ প্রশংসা করছি।

তিনি আরও বলেন, আমি খুশি যে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনীসমূহকে প্রশিক্ষণ দিতে আমাদের সহযোগিতামূলক কর্মসূচি ভালোভাবে এগিয়ে যাচ্ছে। গত কয়েক বছরে আমরা বাংলাদেশের ৬৮১ জন পুলিশ কর্মকর্তাকে প্রশিক্ষণ দিয়েছি। বাংলাদেশ যদি চায়, আমরা এ ব্যাপারে আরও সাহায্য করতে পারলে খুশি হবো।

Advertisement

ভারত-বাংলাদেশ সম্পর্ক একটি উচ্চতায় পৌঁছেছে উল্লেখ করে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান অবস্থা আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোনালী অধ্যায়। দুটি দেশ অভিন্ন ভাষা, সংস্কৃতি, পরিবার ও আত্মীয়তার বন্ধনে এক বিশেষ সম্পর্ক বহন করে। ভবনটির নামই বলে দিচ্ছে আমাদের সম্পর্কের মূল সুর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ পুলিশ একাডেমি সারদার অধ্যক্ষ মজিবুর রহমান, ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ও রাজশাহীর সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম

Advertisement