জাতীয়

এখনও আশা করি বিএনপি নির্বাচনে আসবে : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আমি এখনও আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বৃহস্পতিবার দুপুরে এসব কথা বলেন সিইসি।

Advertisement

আপনি কি আশা করেন যে বিএনপি নির্বাচনে আসবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি এখনও আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করবো।

নির্বাচনের পরিবেশ নিয়ে সিইসি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।

তিনি আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে সিটি নির্বাচন নিয়ে যাতে প্রশ্নবিদ্ধ না হয় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

Advertisement

তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বেলা ১১টা ১০ মিনিটে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শুরু হয়। সিইসির সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত ছিলেন।

এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এইচএস/এনএফ/পিআর

Advertisement