আন্তর্জাতিক

বিজেপি এবার জিতলে ভারত হবে ‘হিন্দু পাকিস্তান’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জিতলে ভারত হবে ‘হিন্দু পাকিস্তান’। কংগ্রেস নেতা শশী থাপুর মঙ্গলবার এমন মন্তব্য করেছেন।

Advertisement

তিরুঅনন্তপুরমে এক অনুষ্ঠানে তিনি বলেন, বিজেপি নির্বাচনে জিতলে পাকিস্তানের মতো নতুন সংবিধান তৈরি করবে, যেখানে সংখ্যালঘুদের পদদলিত করা হয় এবং তাদের কোনো সম্মান নেই।

তিনি বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে দেশে আমাদের গণতান্ত্রিক সংবিধান বলে আর কিছু থাকবে না। সব কিছুকে ফেলে দিয়ে নতুন করে সংবিধান লিখবে তারা।

তিনি বলেন, বিজেপির নতুন সংবিধান এলে সংখ্যালঘুদের সমান অধিকার আর থাকবে না। ফলে দেশ হিন্দু পাকিস্তানে পরিণত হবে। মহত্মা গান্ধী, নেহরু, সর্দার প্যাটেল, মাওলানা আজাদসহ মহৎ বীরেরা যে জন্য সংগ্রাম করেছেন তার সঙ্গে এর কোনো মিল নেই। তারা তো এমন দেশ চাননি।

Advertisement

শশী থারুরের এমন মন্তব্যের জন্য কংগ্রেসের প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ক্ষমতা চাওয়ার দাবী জানিয়েছে বিজেপি। এএনআইকে দেয়া এক সাক্ষাতকারে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, শশী থারুর যা বলেছে তার জন্য রাহুল গান্ধীকে অবশ্যই ক্ষমা চাইতে হবে। কংগ্রেসের জন্যই পাকিস্তান দেশটি তৈরি হয়েছিল। কারণ ওরা ক্ষমতালোভী ছিল। নিজেদের উচ্চাকাঙ্খা পূরণে দেশভাগ করেছিল তারা। এখন আবার তারাই ভারতের হিন্দুদের অপমান করছে।

টিটিএন/আরআইপি