দেশজুড়ে

নতুন শাড়ি-গহনা পরিয়ে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

কিশোরগঞ্জের করিমগঞ্জে নববিবাহিতা স্ত্রীকে শ্বাসরোধে হত্যার পর সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে স্বামী আত্মহত্যা করেছেন। মঙ্গলবার গভীর রাতে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের দেওপুর কাজলাহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

নিহতরা হলেন- ওই গ্রামের মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের ছেলে সম্রাট ও তার স্ত্রী শুভা। মাত্র সাত মাস হলো তাদের বিয়ে হয়েছিল। শুভা তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, মাত্র সাত মাস আগে করিমগঞ্জ উপজেলার দেওপুর কাজলা হাটি গ্রামের মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের ছেলে সম্রাটের সঙ্গে ইটনা উপজেলার শিমুলবাগ গ্রামের আব্দুল হকের মেয়ে শুভার (২২) বিয়ে হয়। মঙ্গলবার রাত ২টা পর্যন্ত বিশ্বকাপ ফুটবল খেলা দেখেন সম্রাট। এরপর নিজের ঘরে স্ত্রীর সঙ্গে ঘুমাতে যান। সকালে অনেক বেলা হলেও তারা ঘুম থেকে না ওঠায় পরিবারের লোকজন ডাকাডাকি করে। এতে কোনো সাড়া না পেয়ে তারা অন্য কক্ষ থেকে দিয়ে ভেতরে গিয়ে সম্রাটকে ঝুলন্ত অবস্থায় এবং শুভাকে বিছানায় মৃত অবস্থায় দেখতে পায়।

নিহতের স্বজনরা জানান, শুভার গায়ে নতুন শাড়ি ও গহনা ছিল। সম্রাটও নতুন পাজামা-পাঞ্জাবি পরিহিত ছিলেন।

Advertisement

সম্রাটের বাবা নিয়ামতপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মো. জহির উদ্দিন বলেন, সম্রাট নিয়ামতপুর বাজারে ব্যবসা করতো। বিয়ের আগে তার কিছুটা মানসিক সমস্যা ছিল।

শুভার মা মেহেরা খাতুন জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে শুভা মোবাইল করে পরিবারের খোঁজ-খবর নেয়। এ সময় তাকে হাসিখুশি মনে হচ্ছিল। এসব কথা বলেই বিছানায় পড়ে কাঁদতে থাকেন শুভার মা।

শুভার বাবা আব্দুল হক বলেন, জামাই আমার মেয়েটারে মাইরা নিজে মইরা গেছে। সে পাগল ছিল এটা আমরা আগে জানতাম না।

করিমগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে ছেলেটা মানসিকভাবে অসুস্থ ছিল। গভীর রাতে সে শ্বাসরোধে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা করেছে। পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনালের হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

Advertisement

নূর মোহাম্মদ/আরএআর/এমএস