খেলাধুলা

ফেদেরার-শচিনের খুনসুটিতে মসলা দিল আইসিসিও

দুইজন দুই ভুবনের বাসিন্দা। তবে শচিন টেন্ডুলকার আর রজার ফেদেরারের বন্ধুত্বের বিষয়টি কারও অজানা নয়। ক্রিকেট আর টেনিসের দুই কিংবদন্তি একে অপরের খোঁজ-খবরও রাখেন নিয়মিত। শচিন এখন খেলোয়াড় নন, ফেদেরার খেলে চলেছেন। চলতি উইম্বলডনে কি তার খেলা মিস করছেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর? মোটেই না, মিস করলে তো দারুণ একটি মূহুর্তও মিস হয়ে যেত!

Advertisement

কি সে মূহুর্ত? চলতি উইম্বলডনের শেষ ষোলতে সুইস টেনিস কিংবদন্তি সরাসরি তিন সেটে উড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষ আদ্রিয়ান মানারিন্নোকে। তৃতীয় সেটে এসে জয় যখন নিশ্চিত, তখনই দেখা গেল মানারিন্নোর রেকেট থেকে আসা একটি বল ঠিক ক্রিকেটীয় ভঙ্গিমায় ডিফেন্স করছেন ফেদেরার। যেটা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে সময় নেয়নি।

শচিন যেহেতু নিয়মিত টেনিস দেখেন, বিষয়টা নজরে এসেছে তারও। ১৬ বারের গ্র্যান্ড স্লামজয়ী ফেদেরারকে ট্যাগ করে টুইট করেন তিনি। যাতে লিখেন, 'ফেদেরার, বরাবরের মতো চোখ আর হাতের দারুণ সমন্বয়। তোমার নবম উইম্বলডন জেতা হয়ে যাওয়ার পর চলো ক্রিকেট আর টেনিসের নোট অদলবদল করি!'

ফেদেরারও বন্ধুর টুইটের জবাব দিতে দেরি করেননি। সুইস টেনিস কিংবদন্তি লিখেছেন, 'কেন অপেক্ষা? শচিন, নোট নিতে তো আমি প্রস্তুত।'

Advertisement

দুই কিংবদন্তির এই মজার আলাপে ঢুকে পড়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও। তারা কার্টুন স্পাইডারম্যানের মুখে দুইজনের মাথা লাগানো একটি ছবি প্রকাশ করেছে। আর ফেদেরারকে তো মজা করে কিছুক্ষণের জন্য টেস্ট র্যাংকিংয়ের এক নাম্বার ব্যাটসম্যানও বানিয়ে দিয়েছিল আইসিসি।

Ratings for @rogerfederer's forward defence, @ICC?#Wimbledon pic.twitter.com/VVAt2wHPa4

— Wimbledon (@Wimbledon) July 9, 2018

এমএমআর/পিআর

Advertisement