আইন-আদালত

‘কোটা আন্দোলনকারীরা জঙ্গি কিনা খুঁজে বের করুন’

কোটা সংস্কার আন্দোলনকারীরা জঙ্গি বা কোনো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত কিনা, তা তদন্ত করে খুঁজে বের করার দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। অন্যথায় ঢাকা বিশ্বিবদ্যালয়ের ভিসির বক্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়।

Advertisement

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টের শহীদ সফিউর রহমান মিলনায়তনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে সমিতির সভাপতি জয়নুল আবেদীন এই দাবি করেন।

সুপ্রিম কাের্টের একজন বিচারপতি এবং দুই বিশ্ববিদ্যালয়ের দুজন উপাচার্যের (ভিসি) সমন্বয়ে তিন সদস্যের কমিটি গঠনের প্রস্তাব করেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবিকে ভিন্ন খাতে প্রভাবিত করে জঙ্গিদের সঙ্গে যোগাযোগের দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে মনে করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। তাই আন্দােলনকারীরা জঙ্গি বা কোনো রাজনীতির সঙ্গে জড়িত কিনা অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আন্দােলনকারীদের জঙ্গি বলা সঠিক কিনা তদন্ত কমিটি তাও খুঁজে বের করবেন।

Advertisement

জয়নুল আবেদীন বলেন, ছাত্রদের যৌক্তিক এই দাবির প্রতি আমাদের সমর্থন রয়েছে। তাই সুপ্রিম কোর্টের একজন বিচারপতিসহ তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

এফএইচ/জেএইচ/এমএস