বিনোদন

প্রকাশ হলো ইমন-স্বপ্নীলের ‘খয়েরী বিকেল’

রবীন্দ্রসংগীতের পাশাপাশি লোকগান করে খ্যাতি পাওয়া ইমন চক্রবর্তী কলকাতার চলচ্চিত্রেও নিয়মিত প্লে-ব্যাক করছেন। অনুপম রায়ের সংগীত পরিচালনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায়ের ছবি ‘প্রাক্তন’-এ ‘তুমি যাকে ভালোবাসো’ গানটি গেয়ে আবারো চমকে দেন সবাইকে।

Advertisement

২০১২ সালে প্রথম অ্যালবাম প্রকাশিত হয় এ শিল্পীর। এ পর্যন্ত তার রবীন্দ্রসংগীত, লোকগান ও আধুনিক গানের প্রায় ১৫-১৬টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশের নতুন গানে কণ্ঠ দিলেন কলকাতার জনপ্রিয় এই সংগীতশিল্পী। শুধু তাই নয়, গানটির মিউজিক ভিডিওতেও অংশ নিয়েছেন এই তিনি। সাথে আছেন বাংলাদেশর আরেক জনপ্রিয় সংগীতশিল্পী স্বপ্নীল সজীব। এটি ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)’র ইউটিউব চ্যানেলে প্রকাশ হলো আজ সোমবার (৯ জুলাই)।

‘খয়েরী বিকেল’ শিরোনামের এই গানটি লিখেছেন গালিব সরদার, সুর করেছেন এহসান রাহী আর সংগীতায়োজনে ছিলেন আমজাদ হোসনে। ইমন চক্রবর্তী আর স্বপ্নীল সজীবের কণ্ঠের মিশেলে গানটির ভিডিও নির্মাণ করেছন শাহরিয়ার পলক (প্রেক্ষাগৃহ)। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

গানটি প্রসঙ্গে স্বপ্নীল বলেন, ‘রবীন্দ্র গানের শিল্পী হিসেবে শ্রোতারা আমাকে অশেষ ভালোবাসা ও স্বীকৃতি দিয়েছে, কিন্তু এই প্রথম আমাদের দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী ও ভারতের জাতীয় চলচ্চিত্রে সেরা পদকপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তীর সাথে একটি ভীষণ রোমান্টিক এবং প্রেমের গান নিয়ে উপস্থিত হচ্ছি। আশা করছি সকল দর্শক-শ্রোতা আমাদেরকে এই গান দিয়ে নতুনভাবে আবিষ্কার করবে।’

Advertisement

ইউটিউবের পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

এলএ/এমএবি/জেআইএম