ক্যাম্পাস

কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

কোটা সংস্কার আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তি, নিখোঁজ থাকা শিক্ষার্থীদের সন্ধান এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা।

Advertisement

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের উদ্যোগে সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খুবির হাদী চত্বরে এই কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্যকারে শিক্ষার্থীরা বলেন, আমরা কারও বিরুদ্ধে অবস্থান না নিয়েই আমাদের ন্যায্য দাবি আদায়ে আন্দোলন করছি।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তারা বলেন, আন্দোলনকারী যে সব ভাইকে আটক করা হয়েছে, অবিলম্বে তাদের মুক্তি ও নিখোঁজদের সন্ধান দিতে হবে। একই সঙ্গে যে সব মামলা দায়ের করা হয়েছে, তা প্রত্যাহার করতে হবে। এ সময় হাতুড়িপেটানো ছাত্রলীগের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ডসহ হাসপাতাল থেকে শিক্ষার্থীদের চিকিৎসা না করে বের করে দেয়ারও তীব্র নিন্দা জানানো হয়।

Advertisement

এছাড়া আন্দোলনকারীদের ওপর যারা হামলা করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিচার করতে হবে উল্লেখ করে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী আমিনুর রহমান, কাঞ্চন কুমার রায়, সানাউল্লাহ, নোমান, শেখ নাভিদ, নরউত্তম, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, রোজিনা আক্তার, মুক্তা আক্তার, ইয়াসিন আলী হিমু প্রমুখ।

আলমগীর হান্নান/আরএ/জেআইএম

Advertisement