জোকস

আজকের জোকস : স্বাদ বুঝতে একটাই যথেষ্ট

স্বাদ বুঝতে একটাই যথেষ্টনান্টু ঠোঙা থেকে বের করে টসটসে পাকা জাম খাচ্ছে আর চোখ বন্ধ করে স্বাদ উপভোগ করছে। পিন্টু কাছে গিয়ে স্মার্ট ভঙ্গিতে বলল-পিন্টু : দোস্ত, একলা একলা খাবি? আমারেও দে একটু টেস্ট করি!নান্টু : এই নে। পিন্টু : শুধু একটা?নান্টু : হ্যাঁ, বাকিগুলোর টেস্টও ওই একটার মতোই। জামের স্বাদ বুঝতে তোর মতো স্মার্ট ছেলের জন্য ওই একটাই যথেষ্ট। শুধু শুধু বেশি খেয়ে লাভ কী?

Advertisement

> আরও পড়ুন- আজকের জোকস : কিছু না করে উল্টো ক্ষেপে গেল

****

দড়ির মাথায় গরু বাঁধা ছিল!এক মানবাধিকার কর্মকর্তা কয়েদিদের দুঃখ-দুর্দশা জানতে কারাগার পরিদর্শনে এসেছেন। এক কয়েদিকে দেখে তার মায়া হলো। তাকে জিজ্ঞেস করলেন- কর্মকর্তা : কী অপরাধ ছিল তোমার?কয়েদি : মাত্র হাত দুয়েক দড়ি চুরি করেছিলাম। কর্মকর্তা : এর জন্য জেল খাটছ! তা কতদিনের সাজা হয়েছে?কয়েদি : দুই বছর।কর্মকর্তা : এটা কি মগের মুল্লুক নাকি! হচ্ছেটা কী দেশে? মাত্র হাত দুয়েক দড়ির জন্য একটা মানুষকে দুই বছর গারদে পুরে রাখা হবে? মানবাধিকার বলে কিছু রইল না আর।জেলার : স্যার, ওই দড়ির মাথায় কিন্তু একটা গরু বাঁধা ছিল!

Advertisement

> আরও পড়ুন- আজকের জোকস : বিয়া করছি বিউটি কুইন

****

যার জবাব গুগলেও নেইকর্মচারী : বস, একটা প্রশ্নের জবাব দেন, প্লিজ। তবে এর উত্তর আপনে তো পারবেনই না, ইমুনকি গুগলও দিতে পারবো মনে অয় না। বস : বল দেখি, কী সেই মহাপ্রশ্ন যার জবাব গুগলেও নেই?কর্মচারী : ভদ্দরলোকেরা যখন একা থাকা অবস্থায় হাঁচি দেয় তখন ‘সরি’ কাকে বলে?বস : কাজের সময়ে এত কথা বলতে কে বলেছে? পত্রিকার ফাইলটা নিয়ে আসো, যাও! আর ফটোকপিগুলো আবার কর, কেমন ঝাপসা লাগতেছে।

এসইউ/এমএস

Advertisement