ক্যাম্পাস

শেকৃবিতে সাংস্কৃতিক সপ্তাহ শুরু

‘মর্মে সংস্কৃতি, চেতনায় প্রগতি’- এই শ্লোগানকে সামনে রেখে সাংস্কৃতিক ধারা বিকাশের সুযোগ অব্যাহত রাখতে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শনিবার (৭ জুলাই) থেকে শুরু হয়েছে সাংস্কৃতিক সপ্তাহ-২০১৮। চলবে আগামী ১২ জুলাই পযর্ন্ত।

Advertisement

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। এ সময় উপস্থিত ছিলেন উপ- উপাচার্য অধ্যাপক ড. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান, মো. মহাব্বত আলী, মো. আরিফ হোসেন, নিপা মোনালিসাসহ প্রমুখ। এছাড়া বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরাও উপস্থিত ছিল।

আয়োজক সূত্র জানায়, স্নাতক শ্রেণির পাঁচটি ব্যাচ পাঁচ দিন এবং স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা একদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। শনিবার ৭৪তম ব্যাচ অংশগ্রহণ করেছে। আজ রোববার ৭৭তম ব্যাচ অংশগ্রহণ করবে। এছাড়া ৯ জুলাই (সোমবার) এমএস ও পিএইচডি, ১০ জুলাই (মঙ্গলবার) ৭৫তম ব্যাচ, ১১ জুলাই (বুধবার) ৭৩তম ব্যাচ এবং ১২ জুলাই (বৃহস্পতিবার) ৭৬তম ব্যাচের শিক্ষার্থীরা অনুষ্ঠান সূচিতে অংশগ্রহণ করবে।

অনুষ্ঠান প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে শুরু হয়ে রাত দশটা পর্যন্ত চলবে।

Advertisement

উল্লেখ্য, অনুষ্ঠানে ইভেন্টগুলোর মধ্যে রয়েছে নৃত্য, গান, কবিতা, অভিনয়, বির্তক, ফ্যাশন শো, কোরিওগ্রাফি, উপস্থিত বক্তৃতা, নাটক ইত্যাদি।

মো. রাকিব খান/এসআর/এমএস