খেলাধুলা

‌‘অপেক্ষায় আছি, কখন নেইমারের হাতে বিশ্বকাপটা দেখবো’

বিশ্বকাপ ফুটবলের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। শুক্রবার রাত ৮টায় রাশিয়ায় অনুষ্ঠিত এ দু’দলের মধ্যকার খেলাটি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে ফুটবলপ্রেমীরা আশা করলেও উরুগুয়ে তেমন ভালো খেলতে পারেনি। রাত ১২টায় দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে মাঠে নামছে ব্রাজিল। ব্রাজিলবিরোধী সমর্থকরা বলছেন, ব্রাজিল আজ বেলজিয়ামের বিরুদ্ধে কোনোভাবে জয়ী হয়ে সেমিনফাইনালে উঠলেও সেমিফাইনালে ফ্রান্সের কাছে ধরা খাবে। কিন্তু ব্রাজিলের সমর্থকরা তা মানতে নারাজ।

Advertisement

প্রথম কোয়ার্টার ফাইনাল শেষ হওয়ার পর এ প্রতিবেদক লালবাগ, আজিমপুর, এলিফ্যান্ট রোড, কাটাবন. নিউমার্কেট, পলাশী ও শাহবাগ এলাকা ঘুরে দেখেছেন, ব্রাজিল বেলজিয়ামের রাতের খেলার চাইতে সেমিফাইনালে ব্রাজিল গেলে ফ্রান্সের সঙ্গে খেলার ফলাফল কী হবে তা নিয়ে মধুর তর্কবিতর্ক চলছে।

আজিমপুর এলাকার বাসিন্দা আবুল কালাম আজাদ ব্রাজিলের ঘোর সমর্থক। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বলেন, এবার ব্রাজিলের যে টিম সেই টিমের সামনে বেলজিয়াম না ফ্রান্স তা নিয়ে ভাবার সময় নাই। আজ বেলজিয়ামের সঙ্গে ব্রাজিল জয়ী হবে কি না এমন প্রশ্নের উত্তরে আজাদ বলেন, এইডা কি বললেন ভাই, অবশ্যই জয়ী হবে। ব্রাজিলের সামনে দাঁড়ানোর মতো টিম নাই। অপেক্ষায় আছি, কখন ব্রাজিলের নেইমারের হাতে বিশ্বকাপটা দেখবো।

হাজারীবাগ এলাকার বাসিন্দা জাহাঙ্গীর হোসেন বলেন, আর্জেন্টিনা ও লিওনেল মেসির ঘোর সমর্থক। নিজের দল বিশ্বকাপ ফুটবল থেকে বাদ হওয়ার পর ফ্রান্সকে সাপোর্ট করছেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে মনির হোসেন বলেন, বেলজিয়ামের সঙ্গে ব্রাজিল আজ জিতলেও আগামী খেলায় নিশ্চিতভাবে হারবে। এখন অপেক্ষা শুধু ফলাফল দেখার।

Advertisement

এমইউ/জেডএ