খেলাধুলা

আর্জেন্টিনার কোচ হতে চান মারিও কেম্পেস

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গিয়ে বেশ টালমাটাল অবস্থায় রয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। খেলানোর ধরণ, খেলোয়াড়দের সঙ্গে দূরত্ব ইত্যাদি নিয়ে বেশ চাপে রয়েছেন কোচ হোর্হে সাম্পাওলিও। দল দেশে ফিরে গেলেও এখনও কোচের ব্যাপারে কিছু জানায়নি আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)।

Advertisement

তবে এরই মধ্যে গণমাধ্যমে আর্জেন্টিনার নতুন কোচ কে হবে সেটি নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। অনেকগুলো নাম সামনে আসলেও নতুন করে আর্জেন্টিনার কোচ হওয়ার আশা প্রকাশ করেছেন দেশটিকে ১৯৭৮ সালের প্রথমবারের মত বিশ্বকাপ উপহার দেয়া অধিনায়ক মারিও কেম্পেস।

এএফপিতে দেওয়া এক সাক্ষাৎকারে এল ম্যাটাডোর বলেন, ‘অবশ্যই আমি আর্জেন্টিনার কোচ হতে চাই। আমাদের আরো পরিশ্রম করতে হবে। নতুন প্রোজেক্টকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এখনো অনেক সময় রয়েছে।’

৬৩ বছর বয়সী কেম্পেস আর্জেন্টিনার হয়ে ১৯৭৮ বিশ্বকাপ ফাইনালে জোড়া গোল করে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। কেম্পেস বলেন, ‘আমার কাছে যদি জাতীয় দলকে পরিচালনা করার দায়ভার দেওয়া হয় তাহলে অবশ্যই করবো। সবকিছুর আগে আমাদের দলকে চ্যাম্পিয়ন করতে হবে।’

Advertisement

ক্লাব ফুটবলে ইন্দোনেশিয়া, আলবেনিয়া, ভেনেজুয়েলা, কোস্টারিকা, বলিভিয়াতে কাজ করলেও কখনো জাতীয় দলের কোচ হওয়া হয়নি কেম্পেসের।

আরআর/আইএইচএস/পিআর