জাতীয়

তৃণমূল মানুষের জন্য কাজ করাই সরকারের মূল লক্ষ্য

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূল মানুষের জন্য কাজ করাই হলো আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। দেশ এগিয়ে চলেছে, এই এগিয়ে যাওয়ার ধারা অব্যাহত থাকবে।

Advertisement

তিনি বলেন, দেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। ২ লাখ ৮০ হাজার মানুষকে নতুন ঘর করে দেয়ার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০ এবং ২০২১ সালকে মুজিব বর্ষ হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের নয়া ভবনে অনুষ্ঠিত দলের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কার্যনির্বাহী কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করেছি ২০২০ সালের জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালন করবো, এই সময়ের মধ্যেই আমরা দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করে গড়ে তুলতে চাই। তিনি উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উত্তরণকে ধরে রাখার আহ্বান জানিয়ে বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত সমৃদ্ধ দেশ। সেই পরিকল্পনা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।

Advertisement

তার শাসনামলে দেশের সকল প্রতিষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালিত হওয়ায় প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেন, প্রতিটা প্রতিষ্ঠানই নিজ নিজ ক্ষেত্রে বাংলাদেশের এই উন্নয়নে অবদান রেখে যাচ্ছে। আমরা দেশে ১০০টি শিল্পাঞ্চল করার জন্য পরিকল্পনা গ্রহণ করেছি। কোথায় কোন স্থানে কোন ধরনের কাঁচামাল পাওয়া যায় সেই স্থানে সংশ্লিষ্ট শিল্প গড়ে তোলার ক্ষেত্রে প্রাধান্য দেয়া হবে। এসব স্থানে শিল্প স্থাপন হলে কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

এফএইচএস/এমআরএম/পিআর