রাজনীতি

নয়া ভবনে আওয়ামী লীগের প্রথম যৌথ সভা অাজ

রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের নব নির্মিত কেন্দ্রীয় কার্যালয়ে অাজ (৬ জুলাই) প্রথম বৈঠকে বসছে আওয়ামী লীগ। শুক্রবার বিকেল ৫টায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভার মধ্য দিয়ে নতুন কার্যালয়ে দলের কার্যক্রম শুরু হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

১০তলা এ ভবনের অন্যান্য ফ্লোরের কাজ বাকি থাকলেও দলের সভাপতির ফ্লোরের কাজ ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

এছাড়া আগামী ৮ জুলাই, রোববার বেলা ১১টায় নতুন এই ভবনে অারেকটি যৌথ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সঙ্গে সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা ও পার্শ্ববর্তী জেলার (ঢাকা জেলা, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, মানিকগঞ্জ, গাজীপুর জেলা, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ জেলা, নারায়ণগঞ্জ মহানগর ও মুন্সিগঞ্জ) সভাপতি, সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট জেলা/মহানগরের অন্তর্গত দলীয় জাতীয় সংসদ সদস্যরা এ যৌথসভায় অংশ নেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার বিষয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ব্যাপক জমায়েতের বিষয়ে এ সভায় সিদ্ধান্ত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হওয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত থেকে ডি-লিড ডিগ্রি পাওয়ায় তাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। আগামী ২১ জুলাই তাকে এই সংবর্ধনা দেয়া হবে।

Advertisement

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে এই সভাগুলোতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এফএইচএস/এমবিআর/এমএস