জাতীয়

মেয়াদোত্তীর্ণ দুধ-তেল-মধু-ঘি বিক্রি করছে হারভেস্ট এগ্রো

মেয়াদোত্তীর্ণ দুধ, তেল, মধু ও ঘি বিক্রি করছে হারভেস্ট এগ্রো। এ ছাড়া বেশিরভাগ পণ্যের গায়ে উৎপাদনের তারিখ লেখা নেই। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

Advertisement

বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ ছাড়া পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় মোট ছয় প্রতিষ্ঠানকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা করা বাকি ছয় প্রতিষ্ঠানের মধ্যে ক্যাফে বোগদাদ রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, রসমালাই মিস্টান্ন ভান্ডারকে ১০ হাজার, বাকলাভা সুইটস অ্যান্ড বেকারিকে ২০ হাজার, মুসলিম সুইটসকে ১৫ হাজার, ছায়ানীড় হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করা হয়।

এ ছাড়া মূল্য তালিকা না টাঙানোর অপরাধে মোহাম্মদপুর কাঁচাবাজারের পাঁচটি মাংসের দোকান ও চারটি ফলের দোকানকে মোট ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement

অভিযান তদারকি করেন অধিদফতরের ঢাকাবিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। আর অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

এসআই/জেডএ/পিআর