খেলাধুলা

দেশে ফিরে ভক্তদের ভালোবাসায় সিক্ত জাপান ফুটবল দল

বিশ্বকাপে এশিয়ার একমাত্র প্রতিনিধি হিসেবে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল জাপান। শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে এক পর্যায়ে ২-০ ব্যবধানে এগিয়েও ছিল জাপানিজরা। কিন্তু তাদেরও স্বপ্নকে চুরমার করে ইনজুরি সময়ের গোলে ব্লু সামুরাইদের ২-৩ ব্যবধানে হারায় বেলজিয়াম। দলের এমন লড়াকু মানসিকতার জন্য দেশে ফিরে ভক্তদের ভালোবাসা পাচ্ছেন জাপানিজ ফুটবলাররা।

Advertisement

বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে পৌছায় জাপান দল। স্টেডিয়ামে আগে থেকেই উপস্থিত ছিল দেশটির অসংখ্য গণমাধ্যম। সঙ্গে ছিল দেশের অগণিত ফুটবল সমর্থকরা। বিমানবন্দরের দরজা দিয়ে বের হওয়ার সময় দর্শকরা হাত উঁচিয়ে দেশের বীর ফুটবলারদের প্রতি ভালোবাসা প্রদর্শন করে।

বিমান বন্দর থেকে বের হয়ে এক সংবাদ সম্মেলনে জাপানিজ কোচ আকিরা নিশিনো বলেন, ‘আমি দলটির কোচ ছিলাম এবং শুধু বিশ্বকাপ পর্যন্তই আমার মেয়াদ ছিল। আমি গর্ববোধ করছি আমার কাজ নিয়ে। ঠিকঠাক মতো কাজ করে বিদায় নিতে পারছি।’

বিশ্বকাপের ঠিক আগে ভাহিদ হালিহোজিচকে বরখাস্ত করে জাপানিজ ফুটবল ফেডারেশন। তখন নিশিনোর কাঁধে তুলে দেওয়া হয় জাপানিজ দলকে। বিশ্বকাপের পরেই জাপানিজ কোচ নিশিনোর চাকরি শেষ বলে জানিয়েছে জাপানিজ ফুটবল ফেডারেশন।

Advertisement

আরআর/জেআইএম