ক্যাম্পাস

বাকৃবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিক্ষোভ

মত প্রকাশের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রফ্রন্টের কার্যালয় খুলে দেয়ার দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ মার্ক্সবাদী) নেতাকর্মীরা।

Advertisement

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রফন্টের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা সারাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনে অব্যাহত হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। এ সময় বাকৃবি ছাত্রফ্রন্টের কার্যালয় খুলে দেয়ার আহ্বানও জানানো হয়। মিছিল এবং সমাবেশ শেষে সংগঠনটির একটি প্রতিনিধি দল কার্যালয় খুলে দেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাত করেন।

ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক গৌতম করের সঞ্চালনায় এবং সহ সভাপতি জুনায়েদ হাসানের সভাপতিত্বে সমাবেশে সংগঠনটির নেতাকর্মীরা বক্তব্য দেন।

Advertisement

প্রসঙ্গত, গত ২৭-২৮ এপ্রিল কার্যালয় দখল নিয়ে বাকৃবি শাখা ছাত্রফ্রন্টের দুই দলের মধ্যে দফায় দফায় হাতাহাতির ঘটনা ঘটে। পরে কার্যালয় সিলগালা করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মো. শাহীন সরদার/আরএ/পিআর