দেশজুড়ে

কলমাকান্দায় শিক্ষক হত্যা মামলায় গ্রেফতার ১

নেত্রকোণার কলমাকান্দায় পরীক্ষার ফি দেয়া নিয়ে ছাত্র অভিভাবকের ঘুষিতে শিক্ষক হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার আসামি হলেন-কলমাকান্দা উপজেলার বাঘসাতরা গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য জজ মিয়া (৬২)।

Advertisement

বুধবার রাত পৌনে ১টার দিকে উপজেলার সুনুরা গ্রামের তার ভগ্নিপতির বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা কলমাকান্দার থানার পরিদর্শক মো. শফিকুল ইসলাম।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জজ মিয়াকে কলমাকান্দা উপজেলার সুনুরা গ্রামের আসামির ভগ্নিপতির বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় নিহত শিক্ষক দেলোয়ার হোসেনের ভাই আলাল উদ্দিন ৮ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত পরিচয়ের ১০ জনকে আসামি করে এই হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলার অভিযোগ, গত রোববার ১ জুন নেত্রকোণার কলমাকান্দা উপজেলার উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ে ঢুকে পরীক্ষার ফি দেয়া নিয়ে এক ছাত্রের অভিভাবক চান মিয়া ও তার লোকজন প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনকে মারধর করে আহত করে। পরে রাতে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষক দেলোয়ার হোসেন মারা যান। পরে এ ঘটনায় নিহতের ভাই আলাল উদ্দিন ১০ জনকে আসামি করে কলমাকান্দার থানায় একটি হত্যা মামলা দয়ের করেন।

Advertisement

অপরদিকে ঘটনার পর মঙ্গলবার জেলা শহর, কলমাকান্দা উপজেলাসহ জেলার সব কয়টি উপজেলায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ চলছে।

কামাল হোসাইন/আরএ/আরআইপি