খেলাধুলা

আবারও অধিনায়ক হচ্ছেন ওয়ার্নার!

আবারও অধিনায়ক হচ্ছেন ডেভিড ওয়ার্নার, সেটা কিভাবে সম্ভব? অস্ট্রেলিয়া ক্রিকেট তো মারকুটে এই ওপেনারকে আজীবনের জন্য নেতৃত্বের দায়িত্বে নিষিদ্ধ করেছে। আসলে অস্ট্রেলিয়ার নয়। অধিনায়ক হিসেবে ওয়ার্নার যাত্রা শুরু করতে যাচ্ছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে।

Advertisement

ওয়ার্নারের অধিনায়কত্ব করার কথা ছিল না এই টুর্নামেন্টে। টুর্নামেন্টের দল উইনিপেগ হকসের অধিনায়ক হিসেবে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তিনি শেষ সময়ে এসে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাতেই কপাল খুলেছে অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ককে।

উইনিপেগের কোচ ওয়াকার ইউনুস ভীষণ আত্মবিশ্বাসী, অধিনায়ক হিসেবে ওয়ার্নারই সঠিক পছন্দ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে একবার শিরোপা জেতা এই অধিনায়ক নিয়ে পাকিস্তানী কোচ বলেন, 'আমি নিশ্চিত সে অধিনায়কত্বের দায়িত্ব নিলে খুব ভালো নেতা হিসেবে কাজ করতে পারবে। সে প্রকৃতই একজন নেতা। আমি তাকে আইপিএলে দেখেছি, সেখানে তাকে নেতা হিসেবেই দেখতে পেয়েছি। আইপিএলে সে উপরে ছিল, সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। সে এখানে এসেও তার সেই জ্ঞান প্রয়োগ করবে।'

এদিকে, শেষ সময়ে ডোয়াইন ব্রাভো নাম প্রত্যাহার করে নেয়ায় এই টুর্নামেন্টে তার স্থলাভিষিক্ত হিসেবে ডাক পেয়েছেন পাকিস্তানী অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

Advertisement

এমএমআর/এমএস