শিক্ষা

ভারতীয় শিক্ষামেলা শুক্র ও শনিবার

আগামী ৬ ও ৭ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে ‘ভারতীয় শিক্ষা মেলা-২০১৮’। ভারত ও দক্ষিণ পূর্ব এশিয়ার নেতৃস্থানীয় ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এস এস এক্সিবিশিন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় ঢাকাস্থ ভারতীয় দূতাবাস এ শিক্ষা মেলা আয়োজন করছে ।

Advertisement

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানানো হয়। এস এস এক্সিবিশন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেডের পরিচালক মানিশ ধান্ডা সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জিইই সিইও বিপ্লব চক্রবর্তী, সমন্বয় বাংলাদেশের রিয়াদ রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জিইই ও সমন্বয় বাংলাদেশ শিক্ষা মেলার সহযোগী সংগঠক হিসেবে কাজ করছে। আগামী শুক্রবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করা হবে।

Advertisement

আয়োজকরা জানিয়েছেন দুই দিনব্যাপী এ শিক্ষামেলা দর্শকদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রবেশের জন্য কোনো প্রকার টিকিট লাগবে না।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এবারের মেলায় ভারতের ৩০টিরও বেশি শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেবে। মেলায় শিক্ষার্থী এবং অভিভাবকরা ভারতীয় শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলে ভর্তি এবং বৃত্তি সুবিধা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের বৃত্তি সুবিধা দেবে।

এইউএ/এমএমজেড/আরআইপি

Advertisement