গণমাধ্যম

ওয়েজবোর্ড নিয়ে নতুন চক্রান্ত রুখতে হবে

গণমাধ্যম কর্মীদের ওয়েজবোর্ড নিয়ে নতুন চক্রান্তের নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

Advertisement

মঙ্গলবার এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা থাকার পরও নানা বাহানায় নবম ওয়েজবোর্ড গঠন বিলম্বিত হয়। সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াব নবম ওয়েজবোর্ডে লিখিতভাবে তাদের প্রতিনিধি পাঠায়, সেই প্রতিনিধিরা নবম ওয়েজবোর্ডের বৈঠকে অংশ নেন, উদ্বোধনী বৈঠকে তথ্যমন্ত্রীর উপস্থিতিতে ওয়েজবোর্ড গঠনের পক্ষেও বক্তব্য দেন, তাদের উস্থিতিতেই মহার্ঘ্যভাতা ঘোষণা করা হয়। কিন্তু হঠাৎ করেই নোয়াব গোটা প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করে ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণার প্রক্রিয়া বিলম্বিত করার চক্রান্ত শুরু করেছে।

সাংবাদিক নেতারা বলেন, জাতীয় নির্বাচনের প্রাক্কালে গণমাধ্যম শিল্পে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে সরকারের ভেতরের কোনো মহল ও সরকারের বাইরের মহল জোট বেঁধেছে কি-না তাও খতিয়ে দেখা প্রয়োজন।

তারা বলেন, দেশের বর্তমান অবস্থায় সকল পেশার মানুষ নানাভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছেন। শুধুমাত্র গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।

Advertisement

মহার্ঘ্যভাতা ঘোষণার গেজেট প্রকাশে মন্ত্রণালয়ের ধীরগতিতেও গভীর উদ্বেগ প্রকাশ করে সাংবাদিক নেতারা নির্ধারিত সময়ের মধ্যে রোয়েদাদ ঘোষণা ও অবিলম্বে মহার্ঘ্যভাতার গেজেট প্রকাশের দাবি জানিয়েছেন।

এসএইচএস/জেআইএম