ক্যাম্পাস

ইবির ভর্তি পরীক্ষা ৩-৭ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি। মঙ্গলবার সকাল ১০টার দিকে উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Advertisement

উপাচার্যের কার্যালয় সূত্র জানায়, উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বরের মধ্যে অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য এইউেবিতে পাঠানো হবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে গ্রহণের সিদ্ধান্তও নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী এ ইউনিটের অধীনে ধর্মতত্ব অনুষদের ৩টি বিভাগ। বি ইউনিটের অধীনে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ১০টি এবং আইন ও শরীয়াহ অনুষদের ৩টি বিভাগসহ মোট ১৩টি বিভাগ, সি ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ৬টি বিভাগ এবং ডি ইউনিটে অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, শিক্ষার্থীদের ভোগান্তির কথা মাথায় রেখেই ইউনিট কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করছি এতে শিক্ষার্থীদের ভোগান্তির কমার পাশাপাশি আমাদের ভর্তি পরীক্ষা পদ্ধতিও সহজীকরণ হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন- উপ উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ,পাঁচটি অনুষদের ডিন, ৩৩টি বিভাগের সভাপতি, ৮টি হলের প্রভোস্ট, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলাম প্রমুখ।

Advertisement

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএ/জেআইএম