ক্যাম্পাস

বিএনপি-জামায়াত শিক্ষাপ্রতিষ্ঠান অস্থিতিশীল করতে চায়

বিএনপি-জামায়াত আন্দোলনে ব্যর্থ হয়ে কোটা বিরোধী আন্দোলনের নামে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান অস্থিতিশীল করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।

Advertisement

সোমবার সন্ধ্যায় প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আরিফ রায়হান দিপের স্মরণে বুয়েট অডিটোরিয়ামে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দেশ যখন সন্ত্রাস এবং জঙ্গিবাদমুক্ত তখন এই কোটা আন্দোলনের নামে আবার এই জঙ্গি সন্ত্রাসীদের পুনর্বাসন করতে চাচ্ছে বিএনপি-জামায়াত। তাই এ ব্যাপারে ছাত্রলীগকে সজাগ থাকতে হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক বলেন, বিএনপি, জামায়াত-শিবির মিলে দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করছে। বিএনপি জামায়াত কৌশলে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগে ঢোকার চেষ্টা করছে যেন তাদের ষড়যন্ত্র সফল হয়।

তাই বিএনপি, জামায়াত-শিবিরের কোনো কর্মী যেন আমাদের দলে ঢুকতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। মো. আব্দুস সবুর বলেন, জামায়াত-শিবিরের মিলে আমাদের দিপকে কুপিয়ে হত্যা করেছে। আমরা দিপের মতো একজন নিবেদিত কর্মীকে হারিয়েছি। ছাত্রলীগের সবাইকে এক এক জন দিপ হতে হবে। দিপকে যারা হত্যা করেছে তাদের ছাড় দেয়া হবে না। বিচারের আওতায় আনবোই।

Advertisement

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী রওনক আহসান। অনুষ্ঠানে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান রাসেলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার জামী উস সানী।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৯ এপ্রিল নজরুল ইসলাম হলের নিজ কক্ষে কুপিয়ে আহত করে শিবিরকর্মীরা। পরে মৃত্যুর সঙ্গে পঞ্জা লড়ে ২ জুলাই হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এইউএ/এমআরএম/আরআইপি

Advertisement