খেলাধুলা

উরুগুয়ের গোডিনের কারণে বার্সায় আসেননি গ্রিজম্যান

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে যেসব খেলোয়াড় খেলেন একই দলের জার্সি পরে, চলতি বিশ্বকাপে তারাই খেলছেন একে অপরের বিপক্ষে। ৪ বছর ধরে একসাথে খেলে যে ভাতৃত্ববোধ জন্ম নেয় তা কি আর মাসখানেকের প্রতিদ্বন্দ্বিতায় শেষ হয়? অন্ততপক্ষে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে খেলা দুই ফুটবলার ডিয়েগো গোডিন ও আন্তোনিও গ্রিজম্যানের মধ্যকার মধ্যকার ভাতৃত্বে আসেনি কোন ফাটল।

Advertisement

আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের প্রাণ ভোমরা গ্রিজম্যান আর লাতিন আমেরিকার দেশ উরুগুয়ের অধিনায়ক গোডিন। বিশ্বকাপের শেষ আটে একে অপরের মুখোমুখি খেলতে নামবেন গ্রিজম্যান ও গোডিন। সেদিন শেষ হয়ে যাবে ফ্রান্স অথবা উরুগুয়ের বিশ্বকাপ স্বপ্ন।

তবে সেই ম্যাচে খেলতে নামার আগে আরও একবার নিজেদের ভাতৃত্বের প্রমাণ দিয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের ফ্রেঞ্চ ফরোয়ার্ড গ্রিজম্যান। ৬ জুলাই শেষ আটের ম্যাচে মাঠে নামার আগে উরুগুয়ে দলের সাথে দেখা করেছেন গ্রিজম্যান। ভালো কিছু সময় কাটিয়েছেন গোডিনসহ উরুগুয়ে দলের সবার সাথে।

এসময় এটিও জানিয়েছেন যে মূলত অ্যাতলেটিকো মাদ্রিদে একজন ডিয়েগো গোডিন থাকার কারণেই ক্লাব ছাড়ার মতো সিদ্ধান্ত নিতে পারেননি। উল্লেখ্য আসন্ন মৌসুমে স্পেনের আরেক ক্লাব বার্সেলোনা থেকে গ্রিজম্যানকে দলে নেয়ার প্রাণপণ চেষ্টা করা হয়। একদম শেষ মুহূর্তে বার্সার প্রস্তাব ফিরিয়ে দেন ফ্রেঞ্চ তারকা।

Advertisement

অ্যাতলেটিকোতে থাকার ব্যাপারে গোডিনের প্রভাব সম্পর্কে গ্রিজম্যান বলেন, ‘ডিয়েগো (গোডিন) আমার খুব ভালো একজন বন্ধু। ক্লাবে তো সবসময় তার সাথেও থাকি আমি। একারণে আমার ছোট মেয়ের কাছে সে গডফাদার। তার বিপক্ষে খেলাটা খানিক আবেগপূর্ণও হবে। অ্যাতলেটিকোর ব্যাপারে সেই আমাকে ভালো-মন্দ জানিয়েছিল। যার ফলে আমি এখানে আসি এবং এখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেই।’

এসময় উরুগুয়ের জাতীয়তা ও খেলার ধরন নিয়েও কথা বলেন গ্রিজম্যান। তিনি বলেন, ‘উরুগুয়ের জাতীয়তাটা এমন যেটা আমি অনেক পছন্দ করি। তাই তাদের বিপক্ষে ম্যাচটি আমার জন্য আবেগপূর্ণ হবে। তবে আমি নিশ্চিত যে ম্যাচটি খুবই উত্তেজনাপূর্ণ হতে যাচ্ছে। উরুগুয়ের খেলার ধরন অনেকটাই অ্যাতলেটিকো মাদ্রিদের মতো। তাদের বিপক্ষে খেলা সহজ হবে না।’

এসএএস/আরআইপি

Advertisement