খেলাধুলা

উত্তেজনাপূর্ণ ম্যাচে ১-১ সমতায় ক্রোয়েশিয়া-ডেনমার্ক

রঙ হারানো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ ম্যাচে ইউরোপের দুই পরাশক্তির ম্যাচের প্রথমার্ধ ছিল বেশ উত্তেজনাপূর্ণ। ইয়ার্গেনসেনের গোলে প্রথম মিনিটে ডেনমার্ক এগিয়ে গেলেও তিন মিনিটের মাথায় মানজুকিচ গোল করে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান।

Advertisement

গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতে জিতে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে আসে ক্রোয়েটরা। অন্যদিকে, গ্রুপে অপরাজিত থাকলেও মাত্র একটি ম্যাচেই জয়ের হাসি হাসতে পেরেছিল ডেনমার্ক।

ম্যাচের শুরু থেকেই ছিল আক্রমণ এবং পাল্টা আক্রমণ। কিন্তু সবাইকে অবাক করে ম্যাচের মাত্র ৫৭ সেকেন্ড গোল করে ডেনমার্কে ভাগ্যপ্রসূত লিড এনে দেন ইয়ার্গেনসেন। ডেলায়নির পাস থেকে ডি বক্সের ভেতর জটলা থেকে নেয়া শট ক্রোয়েট গোলরক্ষক সুবাসিচের পায়ে লেগে জালে জড়ালে কোন কিছু বোঝার আগেই গোল খেয়ে বসে ক্রোয়েশিয়া।

তবে সমতায় ফিরতেও সময় নেয়নি ক্রোয়েশিয়া। ৩ মিনিটের মাথায় মানজুকিচ দারুণ এক গোল করলে তিন মিনিটের ভেতরেই দুই গোল দেখে বসে নভগর্দ স্টেডিয়ামের সবাই।

Advertisement

২০ মিনিটে ডি বক্সের ভেতর নুডসেন মানজুকিচকে ফেলে দিলেও রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি। ৩৯ মিনিটে কর্নার থেকে বাড়ানো বলে লভরেনের শট ডান ক্রসবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে ৫৮ শতাংশ বল নিজেদের দখলে নিলেও আর কোন গোলের দেখা পায়নি ক্রোয়েশিয়া। ফলে ১-১ সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল।

আরআর/জেএইচ