খেলাধুলা

সামারা এরেনার মিডিয়া সেন্টার যেন এক খণ্ড রাশিয়া

রুদ্ধশ্বাস অপেক্ষা। টাইব্রেকারে এক একটি শটে গোল করছেন রাশিয়ার খেলোয়াড়রা আর সামারা এরেনার মিডিয়া সেন্টারে স্বাগতিক সাংবাদিক ও স্বেচ্ছাসেবকদের উল্লাস। স্পেনের শেষ শটটি নিয়েছিলেন ইয়াগো আসপাস। বল রাশিয়ান গোলরক্ষকের পায়ে লেগে বাইরে চলে যেতেই মিডিয়া সেন্টারে কর্মরত স্বেচ্ছাসেবকরা শুরু করেন উচ্ছ্বাস।

Advertisement

তাদের সঙ্গে যোগ দেন রাশিয়ান সাংবাদিকরা। মুহূর্তেই মিডিয়া সেন্টার হয়ে উঠে এক খণ্ড রাশিয়া। কয়েক মিনিট ধরে পুরো মিডিয়া সেন্টারের স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনকারী মেয়েরা এক জায়গায় জড়ো হয়ে নাচতে থাকেন। স্থানীয় গণমাধ্যমকর্মীরা তারে কাছে গিয়ে হাততালি দিয়ে উৎসাহ দিতে থাকেন।

খেলার শেষ দিকে সবার দৃষ্টি ছিল টিভি পর্দায়। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের উচ্ছ্বাসের ঢেউ যেন আছড়ে পড়ে সামারাসহ বিভিন্ন স্থানে। নির্ধারিত সময়ের ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে এই বিশ্বকাপে প্রথমবারের মতো কোনো ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। তার ভাগ্যদেবী যেন হাত ভরেই দেয়ার জন্য অপেক্ষায় ছিলেন।

স্পেনের আন্দ্রে ইনিয়েস্তার পর রাশিয়ার ফেদর স্মলভ লক্ষ্যভেদ করলে জমে উঠে টাইব্রেকার। জেরার্ড পিকে ব্যবধান ২-১ করলে ২-২ করেন রাশিয়ার সার্গেই ইগনাশেভিক। স্পেনের কোকের শট রাশিয়ান গোলরক্ষক ঠেকিয়ে দিলে ম্যাচ ঝুলে পড়ে স্বাগতিকদের দিকে। রাশিয়া পরের তিন শটে গোল করলেও শেষ শটে আবার ব্যর্থ হন স্পেনের ইয়াগো আসপাস। তার আগে রাশিয়ার জয়সূচক গোলটি আসে এই বিশ্বকাপে স্বাগতিকদের নায়ক ডেনিস চেরিশেভ।

Advertisement

আরআই/জেএইচ