দেশজুড়ে

বরিশালে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে পণ্যের গায়ে পাইকারি ক্রয়ের চেয়ে অতিরিক্ত মূল্য লেখা এবং রেস্তোরাঁয় অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভোক্তা সংরক্ষণ অধিদফতর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

রোববার দুপুর ১২টার দিকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহায়তায় এ অভিযান চালানো হয়। জরিমানা করা তিন ব্যবসা প্রতিষ্ঠান হলো- নগরীর সদর রোড অভিজাত রেস্তোরাঁ রোজ গার্ডেন, প্রসাধনী বিক্রির প্রতিষ্ঠান সদর রোড ডা. সোবাহান কমপ্লেক্সের গ্রিন ফ্যাশন এবং ব্লু মুন ডিপার্টমেন্টাল স্টোর।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্বাস্থ্যসম্মত পরিবেশে খাবার তৈরি না করার অপরাধে রোজ গার্ডেন রেস্তোরাঁ কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে প্রতিষ্ঠানটিকে ভ্রাম্যমাণ আদালত একাধিকবার জরিমানা করেছে। বিদেশি পণ্যের মোড়কে একাধিক মূল্য লেখা থাকায় গ্রিন ফ্যাশন প্রতিষ্ঠান মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ নিয়ে প্রতিষ্ঠানটিকে তৃতীয়বারের মতো জরিমানা করা হলো। ব্লু মুন ডিপার্টমেন্ট প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে ৩ হাজার টাকা। প্রসাধনী পণ্যের বেশি দাম লিখে রাখায় এ জরিমানা করা হয়।

ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক শাহ শোয়েবুর রহমান জানান, অভিযানে অনেক ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Advertisement

সাইফ আমীন/এএম/পিআর