প্রবাস

বাসায় ফিরলেন যুক্তরাষ্ট্র আ.লীগের সভাপতি সিদ্দিকুর

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান হাসপাতাল থেকে বর্তমানে নিউজার্সি বাসায় পূর্ণ বিশ্রামে রয়েছেন। সিদ্দিকুর রহমান জানান, ‘তিনি অনেকটাই সেরে ওঠেছেন। আরও এক সপ্তাহ বাসায় পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ রয়েছে ডাক্তারদের।

Advertisement

পুরোপুরি সুস্থ হওয়ার পর শিগগিরই তিনি নেতাকর্মীদের সঙ্গে মিলিত হবেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর সবার সঙ্গে সাক্ষাতের বিষয়ে ডাক্তারদের নিষেধ ছিল। এরপরও আমাকে দেখার জন্য রীতিমত দীর্ঘ লাইন পড়ে যায়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের নেতাকর্মীরা তাকে দেখার জন্য হাসপাতালে ভিড় জমান। অনেকে তার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন টেলিফোনের মাধ্যমে। বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রী তনয় ও আইটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়সহ বিভিন্ন নেতারা তার খবর নেন।

তার অসুস্থতার খবর শুনে সংসদ অধিবেশন চলাকালীন প্রধানমন্ত্রী ও স্পিকারের বিশেষ অনুমতি নিয়ে তাকে দেখার জন্য ছুটে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি। ড. সিদ্দিকুর রহমান বলেন, সকলের ভালোবাসায় তিনি অবিভূত। অসুস্থ না হলে হয়তো বুঝতেই পারতাম না নেতাকর্মীরা আমাকে কত ভালোবাসেন।

Advertisement

ড. সিদ্দিকুর রহমান তার আশু রোগমুক্তি কামনাসহ সরাসরি ও টেলিফোনে তার স্বাস্থ্যের খোঁজ খবর নেয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি পরিবার এবং দলের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা জানান। তিনি সকলের কাছে দোয়া চেয়ে আরও বলেন, পুরোপুরি সুস্থ হওয়ার পর শিগগিরই তিনি নেতাকর্মীদের সঙ্গে মিলিত হবেন।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায় এক সপ্তাহ চিকিৎসা শেষে গত ২৫ জুন ড. সিদ্দিকুর রহমানকে নিউইয়র্কের লং আইল্যান্ডের উইনথ্রপ ইউনিভার্সিটি হসপিটাল থেকে রিলিজ দেয়া হয়। এক্রিট্রিয়াল ফিবরিলেশনে আক্রান্ত ড. সিদ্দিকুর ওই হসপিটালের কার্ডিওলজি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সিনাম নাইড়োর তত্ত্বাবধানে সিকিৎসাধীন ছিলেন।

বিশ্বজিৎ দে বাবলু/এমআরএম/এমএস

Advertisement