খেলাধুলা

উরুগুয়ের চেয়ে ভালো খেলেছি আমরা : রোনালদো

শনিবার রাতে উরুগুয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে শেষ হয়েছে পর্তুগালের বিশ্বকাপ যাত্রা। বিশ্বকাপে সম্ভাব্য শেষ ম্যাচ খেলে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের পরিসংখ্যান বা আধিপত্য; সবই ছিল পর্তুগিজদের দখলে কিন্তু ম্যাচের জয়ী দলের নামটা ল্যাটিন আমেরিকার উরুগুয়ে।

Advertisement

ম্যাচ শেষে ভালো খেলেও হারের হতাশা শোনা যায় পর্তুগালের অধিনায়ক রোনালদোর কণ্ঠে। ম্যাচে প্রতিপক্ষের চেয়ে ভালো খেলে, তাদের চেয়ে বেশি সুযোগ তৈরি করেও পরাজিত দলেই থাকতে হয়েছে রোনালদোকে। এমন পরাজয়ে তিনি হতাশা প্রকাশ করলেও, এটিই ফুটবল বলে মন্তব্য করেন।

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘উরুগুয়ের চেয়ে ভালো খেলেছে পর্তুগাল, আমরা অনেক বেশি সুযোগ তৈরি করেছি। কিন্তু এটাই ফুটবল, এখানে গোলসংখ্যাই সব। বেশি গোল করলেই আপনার মুখে থাকবে শেষ হাসি। একারণেই এখন অভিবাদন সব উরুগুয়ের জন্য বরাদ্দ।’

তবে বিশ্বকাপ থেকে বিদায় নিলেও দলের সবার সর্বাত্মক প্রচেষ্টা ও কঠোর পরিশ্রমের জন্য দলকে ধন্যবাদ জানাতে ভোলেননি পর্তুগালের অধিনায়ক। বিশ্বকাপ শেষে আবারও সাফল্য অন্বেষণে নেমে পড়বে পর্তুগাল, এমনটাই জানান রোনালদো।

Advertisement

তিনি বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে আমি আমার দল নিয়ে গর্বিত।এই দলের প্রত্যেকে নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করেছে। আমি খুশি মনেই বিদায় নিচ্ছি, যদিও আমরা যেমন চেয়েছিলাম তেমন ফল পাইনি। এখন সামনের দিকে এগুনোর সময়। এই দল সামনে আরো নতুন নতুন জিনিস করবে।’

এসএএস/পিআর