ক্যাম্পাস

রাবিতে কোটা আন্দোলনকারীদের মানববন্ধনে হামলা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পূর্ব ঘোষিত মানববন্ধনে ধাওয়া করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় আন্দোলনকারীদের মারধর করেন তারা।

Advertisement

রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা ব্যানার নিয়ে মানববন্ধনের জন্য জড়ো হন। ওই সময় টুকিটাকি চত্ত্বর থেকে এসে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এসময় মানববন্ধনে অংশ নেয়ায় আরবী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনন্ত ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশন্যাল ইউনির্ভাসিটির আহ্বায়ক আব্দুল্লাহ শুভসহ বেশ কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগ নেতারা।

কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আমাদেরকে ডেকে নিয়ে টালবাহানা করেন ও সময় ক্ষেপন করান।

Advertisement

পরে ঘটনাস্থলে ছাত্রলীগ নেতারাদের অবস্থান নিতে দেখা যায়। এদিকে বেলা ১১টার দিকে আবারও সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ছাত্রলীগ নেতারা ধাওয়া করেন।

এমএএস/আরআইপি