আন্তর্জাতিক

ড্রাইভিং সিটে সৌদি নারীর র‌্যাপ, সামাজিক মাধ্যমে তোলপাড়

মাত্র কয়েকদিন আগে আনুষ্ঠানিকভাবে নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। যেদিন নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে সেদিনই দেশটির গায়িকা লিসা এ গাড়ির ড্রাইভিং সিটে বসে একটি র‌্যাপ সঙ্গীত রেকর্ড করেন এবং সেই ভিডিও সামাজিক মাধ্যমে শেয়ার করেন।

Advertisement

তার ওই গানের কথাগুলো ছিল এরকম- ‘আমাকে কেউ নিয়ে যাবে, তার আর দরকার নেই...আমার সাথে রয়েছে ড্রাইভিং লাইসেন্স।’

একটি হিউন্দাই গাড়ির ড্রাইভিং সিটে এস র‌্যাপ সঙ্গীতের সুরে তিনি গানটি রেকর্ড করেন। তারপর তা শেয়ার করেন ইনস্টাগ্রামসহ এবং ইউটিউবে। ২৪জুন সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়। ওই সৌদি নারী র্যাপার তার উচ্ছ্বাস চেপে রাখতে এক মুহূর্তও যেন দেরি করেননি।

সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা ওঠে ২৪শে জুন। ঐ সৌদি নারী র‌্যাপার তার উচ্ছ্বাস চেপে রাখতে মূহুর্তও দেরি করেননি।

Advertisement

লিসা এর ওই মিউজিক ভিডিও কয়েকদিনেই ইউটিউব এবং ইনস্টাগ্রামে ১৬ লাখ বার দেখা হয়েছে। ভিডিওতে দেখা গেছে, ওই সৌদি র্যাপার গাড়ি চালাচ্ছেন, এ্যাক্সিলেটরে চাপ দিচ্ছেন, গিয়ার বদলাচ্ছেন এবং সেই সাথে উচ্ছল ভঙ্গিতে গান গেয়ে চলেছেন।

 

الاغنية نزلت على اليوتيوب لمشاهدة العمل كامل الرابط على البايو اهو سقنا ١٠/١٠ #حجت_البقرة_على_قرونها . . . فكرة واداء: @leesaseal . . تصوير: @jooody054 . . مونتاج: @a.alnuzha . . منشن افضل رابر بالنسبة لك . . #سواقة_المرأه #السعودية #جده #سيارة #١٠١٠ #rap #راب

A post shared by Leesa - ليسا (@leesaseal) on Jun 24, 2018 at 8:09am PDT

তিনি বলেন, আমি রসিকতা করছিনা, অামি আজ গাড়ি চালাতে পারি। স্টিয়ারিং আমার পায়ের নিচে পেডাল আর আমার আবায়ার ওপর দিয়ে সিট বেল্ট...।

Advertisement

যে টুইটে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে, তা তিন লাখ লাইক পেয়েছে, শেয়ার হয়েছে এক লাখেরও বেশিবার।

লিসা তার গান শেষ করেছেন অন্য পথচারীদের লিফট দেওয়ার প্রস্তাবের সাথে। কিন্তু সাবধান করেছেন, খবরদার জোরে দরজা বন্ধ করো না, আমি তাহলে তোমাকে সিটবেল্ট দিয়ে বেঁধে ফেলবো।

টিটিএন/পিআর