রাজনীতি

সরকারের উন্নয়ন জনগণের মধ্যে তুলে ধরতে হবে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে দল থেকে চিরতরে বহিস্কার করা হবে। মনোনয়ন নিয়ে অশুভ প্রতিযোগিতায় নামবেন না। এ ফলাফল শুভ হবে না।

Advertisement

তিনি বলেন, সরকার নয় বছরে যে উন্নয়ন করেছে ঢাকা থেকে গিয়ে তা জনগণের মধ্যে প্রচার করতে হবে।

আজ (শনিবার) দুপুরে গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভায় স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন। সভার দ্বিতীয় পর্যায়ে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও অ্ওয়ামী লীগের নির্বাচিত জনপ্রতিনিধিরা অংশ নেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক ড আবদুস সোবহান গোলাপ। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Advertisement

ওবায়দুল কাদের বলেন, খুলনা ও গাজীপুরের জয়ের ধারা অব্যাহত রাখতে হবে জাতীয় সংসদ নির্বাচনে। যারা মনোনয়ন পাবেন তাদের সবার এসিআর শেখ হাসিনার কাছে জমা আছে। এইএসিআর অনুযায়ী মনোনয়ন দেয়া হবে

উল্লেখ্য, গত ২৩ জুন জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা পরিষদের চেয়ারম্যান, সিটি কর্পোরেশনের মেয়র, উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, পৌর সভার মেয়র এবং পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বিশেষ বর্ধিত সভা করে আওয়ামী লীগ।

তারই ধারাবাহিকতায় এবার ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে এ সভা করার সিদ্ধান্ত হয়েছে। কিন্তু সারা দেশের তৃণমূল পর্যায়ের নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে একসঙ্গে এ সভা সম্পন্ন করা কষ্টসাধ্য বিবেচনা করে দু’টি ধাপে এই বিশেষ বর্ধিত সভা সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়।

সেই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগামী ৭ জুলাই (শনিবার) বেলা সাড়ে ১১টায় তৃণমূলের নেতা ও দলীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে দ্বিতীয় ধাপের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও খুলনা বিভাগের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দলীয় ইউপি চেয়ারম্যানরা অংশ নেবেন।

Advertisement

এফএইচএস/এমএমজেড/পিআর