অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে মডার্ন ডাইং

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগে পছন্দের শীর্ষে ছিল ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটে।

Advertisement

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় একশ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে সপ্তাহজুড়ে মডার্ন ডাইংয়ের শেয়ার লেনদেন হয় ৮৯ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৭ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিংয়ের শেয়ারমূল্য বেড়েছে ৫০ দশমিক ৫৬ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১৩১ টাকা ৫০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৯১ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২৬০ টাকা ১০ পয়সা।

Advertisement

মডার্ন ডাইংয়ের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল বিডি অটোকার। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪২ দশমিক ৩০ শতাংশ। এরপরেই রয়েছে রতনপুর স্টিল রি-রোলিং মিলস। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৭ দশমিক ৯৪ শতাংশ।

এ ছাড়া সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রাইম টেক্সটাইলের ২৬ দশমিক ৬২ শতাংশ, আইটি কনসালটেন্টসের ২৬ দশমিক ১৯ শতাংশ, সাভার রিফ্র্যাক্টরিজের ২১ দশমিক ৪৮ শতাংশ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ২১ শতাংশ, লিবরা ইনফিউশনের ১৯ দশমিক ৩০ শতাংশ, মাইডস ফাইন্যান্সের ১৮ দশমিক ২৬ শতাংশ এবং অ্যারামিট লিমিটেডের ১৬ দশমিক ৯৫ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেডএ/পিআর

Advertisement