ক্যাম্পাস

গাজীপুর সিটি নির্বাচনে অনিয়মের ঘটনায় ঢাবি সাদা দলের উদ্বেগ

ইলেকশন ওয়ার্কিং গ্রুপ এর বরাতে জাতীয় দৈনিকসমূহে প্রকাশিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যাপক অনিয়মের খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল।

Advertisement

শুক্রবার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. আখতার হোসেন খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, জোর করে ব্যালট পেপারে সিল মারা, ফলাফল শিটে ভোটের সংখ্যা বাড়িয়ে লেখা, ব্যালট ছিনতাই করে সিল মারা এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টদের হুমকি ও কেন্দ্র থেকে বের করে দেয়াসহ বিভিন্ন অনিয়মের ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, বর্তমানে প্রায় প্রতিটি নির্বাচনেই এ ধরণের কারচুপির ঘটনা সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে। আমরা মনে করি জনগণকে তাদের নেতা নির্বাচনের অধিকার ফিরিয়ে দেয়া অত্যন্ত জরুরি।

এতে আরও বলা হয়, সবারই বোঝা উচিৎ যে, তথাকথিত নির্বাচনের নামে জোর করে ক্ষমতা দখল করার মধ্যে কোনো কৃতিত্ব নেই। যে গণতন্ত্রের জন্য এদেশের মানুষ বার বার রক্ত দিয়েছে সে গণতন্ত্রের এমন অবস্থা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা চাই গাজীপুরের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন দেয়া হোক এবং আগামী নির্বাচনগুলো নিরপেক্ষভাবে পরিচালনা করা হোক। যাতে করে ভোটাররা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। ভোটের ফলাফলে জনগণের রায় যেন প্রতিফলিত হয় সেজন্য আমরা নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে নিরপেক্ষতা দাবি করছি।

Advertisement

এমএইচ/এমবিআর/পিআর