খেলাধুলা

অ্যান্টিগায় প্রস্তুতি ম্যাচে তামিম-রিয়াদের সেঞ্চুরি

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পূর্ণাঙ্গ সিরিজ শুরু করার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ভালো ব্যাটিং করছে বাংলাদেশ ক্রিকেট দল। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ২ দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ৮ উইকেট হারিয়ে ৪০৩ রান করেছে বাংলাদেশ।

Advertisement

সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ, ব্যাটে রানের দেখা পেয়েছেন সাকিব আল হাসান ও ইমরুল কায়েস। সেই তুলনায় ব্যর্থ ছিলেন তরুণ ব্যাটসম্যানরা। মেহেদি হাসান মিরাজ ব্যতীত আর কেউই পারেননি দুই অঙ্ক স্পর্শ করতে।

টসে জিতে ব্যাট করতে নেমে তরুণ ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ২২ রানেই তিন উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। লিটন দাশ ২, মুমিনুল হক ৭ ও নাজমুল হোসেন শান্ত করেন ৪ রান। তৃতীয় উইকেটে জুটি গড়েন সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

দুই বন্ধু মিলে যোগ করেন ৯০ রান। জুটির ৭০ শতাংশের বেশি রান করেন সাকিব। দলীয় ১১২ রানের মাথায় ব্যক্তিগত ৬৭ রানে ফেরেন সাকিব। অধিনায়কের বিদায়ের পর অন্য দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ ও তামিম। দুজনই পূরণ করেন নিজেদের সেঞ্চুরি।

Advertisement

১৬৫ বলে ১২৫ রান করে স্বেচ্ছায় অবসর নেন তামিম ইকবাল। ১৭ চার ও ৪ ছক্কার মারে এই রান করেন তিনি। তরুণ ক্রিকেটারদের মধ্যে কেবল মেহেদি মিরাজই খানিক প্রতিরোধ গড়েন। তার ব্যাট থেকে আসে ২৮ রান।

মিরাজ ফিরে যাওয়ার পর নিজের সেঞ্চুরি পূরণ করেই স্বেচ্ছা অবসর নেন মাহমুদউল্লাহ। ১৬২ বলে ১৬ চার ও ১ ছক্কার মারে ১০১ রান করেন তিনি। শেষ দিকে বোলারদের সাথে নিয়ে দলীয় ৪০০ পার করান ইমরুল কায়েস। ৫৩ বলে ৭ চার ও ১ ছক্কার মারে ৪০ রান করেন ইমরুল।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের পক্ষে বল হাতে একাই ৪ উইকেট নেন আলঝারি জোসেফ।

এসএএস/এমএস

Advertisement