খেলাধুলা

জাপানকে পেল বেলজিয়াম, ইংল্যান্ড পেল কলম্বিয়াকে

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইংলিশদের ১-০ গোলে পরাজিত করে শীর্ষে থেকেই বিশ্বকাপে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করলো বেলজিয়াম। তবে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে হেরেও গ্রুপ রানার্সআপ হয়ে বিশ্বকাপের পরের পর্বে গ্যারেথ সাউথগেটের দল ইংল্যান্ড।

Advertisement

এদিকে গ্রুপের অন্য ম্যাচে পানামাকে ২-১ গোলে হারিয়ে সান্ত্বনার জয় নিয়েই রাশিয়া বিশ্বকাপ হতে বিদায় নিল তিউনিশিয়া। আর জয়হীনভাবেই নিজেদের বিশ্বকাপ যাত্রা শেষ করলো পানামা।

চরম নাটকীয়তায় শেষ হয় দিনের অন্য দুটি ম্যাচ। ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে বিদায় নেয়া পোল্যান্ডের কাছে হেরে বসে এশিয়ার প্রতিনিধি জাপান। তবে তাদের কপাল ভালোই বলা যায়। গ্রুপের অন্য ম্যাচে শুধুমাত্র ড্র দরকার ছিল সেনেগালের। কিন্তু কলম্বিয়ার কাছে হেরে যায় সিসের শিষ্যরা।

হেরে গেলেও পয়েন্ট ব্যবধান সমান ছিল দুদলের। এদিকে গোল ব্যবধানেও সমানে সমান ছিল। তবে শেষ পর্যন্ত ফেয়ার প্লে হিসেবে শেষ ষোলোর টিকিট পায় জাপান। সেনেগালকে হারানোয় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে নাম লেখায় হামেস রদ্রিগেজের কলম্বিয়া।

Advertisement

অর্থাৎ, গ্রুপ 'জি' থেকে বেলজিয়াম গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় তাদের প্রতিপক্ষ এখন গ্রুপ ‘এইচ’-এর রানার্সআপ জাপান। অন্যদিকে ‘জি’ গ্রুপের ইংল্যান্ড খেলবে ‘এইচ’ গ্রুপ চ্যাম্পিয়ন কলম্বিয়ার বিপক্ষে।

বেলজিয়াম-ইংল্যান্ডের দ্বিতীয় রাউন্ডের সূচিবেলজিয়াম-জাপান, ২ জুলাই, রাত ১২.০০ টা, রোস্তভ এরেনাইংল্যান্ড-কলম্বিয়া, ৩ জুলাই, রাত ১২.০০ টা, স্পার্টাক স্টেডিয়াম

এসএএস/আইএইচএস/বিএ

Advertisement