খেলাধুলা

‘মেসিকে একা থামানো অসম্ভব’

নক আউট পর্বের শেষ ষোলর খেলায় শনিবার মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে আসলেও, বেশ বেগ পেয়েই শেষ ষোলর টিকিট নিশ্চিত করেছে মেসির আর্জেন্টিনা।

Advertisement

তবে যত কষ্ট আর ভাগ্যের সহায় পেয়েই আর্জেন্টিনা পরের পর্বে উঠুক না কেন আর্জেন্টিনাকে মোটেও সহজভাবে নিচ্ছে না ফ্রান্স ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। তার মতে, যে দলে মেসি আছে তাদের যেকোনো কিছু করারই সামর্থ্য রয়েছে। আর্জেন্টিনা ও মেসির বিরুদ্ধে নামার আগে বেশ প্রশংসাই করলেন এই ফ্রেঞ্চ ডিফেন্ডার।

কিমপেম্বের ভাষ্যমতে, মাঠে মেসিকে থামানোর যেন কোন পথই নেই। আর তার একা সেই কাজ করা যেন স্বপ্ন দেখার সামিল। একান্ত এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা ও মেসি ভাবনা নিয়ে কিমপেম্বে জানান, ‘আর্জেন্টিনা সহজ কোন প্রতিপক্ষ হবে না, কেননা তাদের আছে মেসি। আর একা তাকে সামলানো সেটা তো এক কথায় অসম্ভব কিছু। তবে তাকে যদি থামাতে হয় তবে অবশ্যই দলগতভাবে আমাদের কিছু করে দেখাতে হবে।’

এর আগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে একবার বার্সেলোনার বিপক্ষে মেসির মুখোমুখি হয়েছিল কিমপেম্বে। সেবার অবশ্য মেসিদের ধসিয়ে ৪-০ গোলের জয় পেয়েছিল তার দল। তবুও ভয়ংকর মেসি সম্পর্কে খুব ভাল ধারনাই আছে তার।

Advertisement

কেমপেম্বে আরও বলেন, ‘মেসি, আমার পুরাতন অনেক স্মৃতি আছে তার বিরুদ্ধে খেলার। বিশেষ করে বার্সেলোনার বিপক্ষে যখন আমরা জিতেছিলাম। তবে এখন তাদের বিরুদ্ধে খেলাটা আর মোটেও সহজ কিছু হবে না। সামনে খুব কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে আমাদের জন্য।’

এসএস/আরআর/পিআর