বিনোদন

গানের মানুষ এর অতিথি গাজী মাজহারুল আনোয়ার

গাজী মাজহারুল আনোয়ার, একাধারে জনপ্রিয় গীতিকার, সঙ্গীত পরিচালক, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক। দীর্ঘ ক্যারিয়ারে এই গুণী ব্যক্তিত্ব অর্জন করেছেন একুশে পদকসহ অসংখ্য সম্মাননা। এখন পর্যন্ত তিনি ২৪ হাজেরর বেশি গান রচনা করেছেন তিনি। খবর হলখ্যতিমান এই ব্যক্তিত্বকে নিয়ে সাজানো হয়েছে এটিএন বাংলার সঙ্গীতানুষ্ঠান ‘নোভা প্রেজেন্টস গানের মানুষ’ এর নতুন পর্ব। অনুষ্ঠানটি প্রচার হবে ২৯ জুন)রাত ৮টায়।

Advertisement

জানা গেছে, এ অনুষ্ঠানে দর্শকদের জন্য তার লেখা ৬টি গান গেয়েছেন কণ্ঠশিল্পী লুইপা ও অপু। গানগুলো হলো মাগো আর কোনদিন, চোখের নজর এমন কইরা, এক নদীন উজান ভাটি, একা একা কেন ভালো লাগে না, আমি এক দূরন্ত যাযাবর এবং প্রেমের আগুনে।

অনুষ্ঠানটিতে দেখা যাবে গানের ফাঁকে ফাঁকে উপস্থাপকের সঙ্গে গান নিয়ে আলাপচারিতায় অংশ নিয়েছেন গাজী মাজহারুল আনোয়ার। তাকে নিয়ে কথা বলেছেন সুরকার আলাউদ্দিন আলী এবং কণ্ঠশিল্পী খুরশিদ আলম। কন্ঠশিল্পী হাসান চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু।

প্রসঙ্গত, গাজী মাজহারুল আনোয়ার ১৯৬৪ সাল থেকে রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনের জন্মলগ্ন থেকেই নিয়মিত গান ও নাটক রচনা করেন। প্রথম চলচ্চিত্রের জন্য গান লেখেন ১৯৬৭ সালে আয়না ও অবশিষ্ট চলচ্চিত্রের জন্য। ১৯৬৭ সালে চলচ্চিত্রের সাথে যুক্ত হওয়ার পর থেকে কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও গান লেখাতেও দক্ষতা দেখান তিনি। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র নান্টু ঘটক ১৯৮২ সালে মুক্তি পায়। তার পরিচালিত চলচ্চিত্রের সংখ্যা ৪১ টি।

Advertisement

এমএবি/এলএ/আরআইপি