খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে মোসাদ্দেক-সাব্বিরের জোড়া সেঞ্চুরি

সফরকারি শ্রীলঙ্কা 'এ' দলকে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ 'এ' দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চারদিনের অনানুষ্ঠানিক টেস্টে লঙ্কানদের বিপক্ষে রানের পাহাড় গড়তে চলেছে স্বাগতিকরা। মোসাদ্দেক হোসেন আর সাব্বির রহমানের জোড়া সেঞ্চুরিতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ৩৫৪ রান তুলেছে টাইগাররা। তৃতীয় দিনের খেলা চলছে।

Advertisement

ওপেনার সাদমান ইসলাম (১) ব্যর্থ। বেশিদূর এগুতে পারেননি সৌম্য সরকার (২১) আর তুষার ইমরানও (২৫)। ৭৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদেই পড়ে গিয়েছিল বাংলাদেশ 'এ' দল। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা।

চতুর্থ উইকেটে মোসাদ্দেক আর সাব্বির মিলে গড়েছেন ২০৯ রানের বিশাল এক জুটি। দারুণ খেলতে থাকা মোসাদ্দেক ১৩৫ রানে সাজঘরে ফিরেন। ২৪৩ বলের ইনিংসে ৯টি চার আর ৩টি বাউন্ডারি হাঁকান তিনি।

তবে সেঞ্চুরি তুলে নেয়ার পর নিজের ইনিংসটা বড় করেই চলেছেন সাব্বির। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি অপরাজিত আছেন ১৪১ রানে। ২৫২ বলের ইনিংসে এখন পর্যন্ত ১৩টি চার আর ২টি ছক্কা মেরেছেন জাতীয় দলের এই ব্যাটসম্যান। তার সঙ্গে ২৪ রান নিয়ে ব্যাট করছেন জাকির হাসান।

Advertisement

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৪৪৯ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা 'এ' দল। লাহিরু থিরিমান্নে খেলেন ১৬৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

এমএমআর/পিআর