জাতীয়

ঘুষের টাকাসহ উপজেলা অডিটর হাতেনাতে গ্রেফতার

ঘুষের টাকাসহ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. হাসানকে হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Advertisement

দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের তত্ত্বাবধানে এবং ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিম বৃহস্পাতিবার (২৮ জুন) দুপুর ১২টা ২০মিনিটে নিজ দফতর থেকে ঘুষের ১০ হাজার টাকাসহ তাকে গ্রেফতার করে।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উপজেলার রাউতনবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেনের অভিযোগোর ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

মোয়াজ্জেম হোসেন তার অভিযোগে জানান, তারাকান্দা উপজেলা শিক্ষা অফিস তার এরিয়ার বিল প্রস্তুত করে গত ১৩ মে উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দেয়। বিল পেতে বিলম্ব দেখে তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করেন। এসময় উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. হাসান তাকে বলেন, ‘এভাবে খালি হাতে কী এরিয়ার বিল পাস করা যায়? বিল পাস করাতে হলে তাকে এবং তার বস মো. কামরুল ইসলামকে ১৫ হাজার টাকা ঘুষ দিতে হবে।’

মোয়াজ্জেম হোসেন প্রথমে ঘুষ দিতে অস্বীকার করলেও, নিরুপায় হয়ে আলোচনার মাধ্যমে ১০ হাজার টাকা ঘুষ দিতে রাজি হন। তিনি পরবর্তীতে এই বিষয়য়ে দুদকে অভিযোগ জানান এবং আইনি প্রতিকার চান। দুদক সকল আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে।

আজ সকাল থেকে বিশেষ টিমের সদস্যরা উপজেলা হিসাবরক্ষণ অফিসের চারদিকে ওঁৎ পেতে থাকেন। নিজ দফতরে বসে অডিটর হাসান যখন ঘুষের ১০ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ হাসানকে হাতেনাতে গ্রেফতার করে।

এ বিষয়ে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদী হয়ে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

Advertisement

এমইউ/এমবিআর/আরআইপি