জাতীয়

‘পুলিশ’ স্টিকার লাগানোয় দুই গাড়ির বিরুদ্ধে মামলা

‘পুলিশ’ ও ‘ডিএমপি’ স্টিকার ব্যবহার করায় দুই গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। তবে এই গাড়ি দুইটি কোন পুলিশ কর্মকর্তার এ বিষয়ে কিছু বলতে রাজি হয়নি পুলিশ।

Advertisement

বুধবার দিনব্যাপী চলা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের অভিযানে এই মামলা দায়ের করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ঢাকার ৪ জোনের ট্রাফিক সার্জেন্টরা।

এক বিজ্ঞপ্তিতে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানিয়েছে, ‘পুলিশ স্টিকার ও ডিএমপি স্টিকার ব্যবহারের জন্য দু’টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।’

এর আগে ২০১৬ সালের ৪ মে সংবাদ সম্মেলন গাড়িতে প্রতিষ্ঠানের নির্দিষ্ট স্টিকার বাদে ‘সাংবাদিক’, ‘পুলিশ’ এবং ‘অ্যাডভোকেট’ স্টিকার লাগানোতে নিষেধাজ্ঞা জারি করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

Advertisement

ডিএমপি আরও জানায়, অভিযানে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন ব্যবহার করার জন্য ৭২টি গাড়ি, নিষিদ্ধ হুটার বা বিকনলাইট ব্যবহারের দায়ে ৬টি, উল্টোপথে গাড়ি চলাচলের জন্য ২৬৫টি, মাইক্রোবাসে কালোগ্লাস লাগানোর জন্য ১৬টি ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার দায়ে ৮১টি গাড়িকে মামলা দেয়া হয়েছে।

একই অভিযানে ট্রাফিক আইন না মানার অভিযোগে ১ হাজার ২৪৩ মোটরবাইকের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা ও ১১১টি মোটর সাইকেল জব্দ করে স্ব স্ব থানায় পাঠিয়েছে ডিএমপি।

এআর/এনএফ/জেআইএম

Advertisement