খেলাধুলা

চাহাল-কুলদ্বীপে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল ভারত

আয়ারল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭৬ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। দুই রিস্ট স্পিনার কুলদ্বীপ যাদভ ও ইয়ুজভেন্দ্র চাহালের স্পিন ভেলকির সাথে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশাল ব্যবধানের জয় পায় ভারত।

Advertisement

আগে ব্যাট করতে নেমে নিজেদের ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রান করে ভারত। উদ্বোধনী জুটিতে মাত্র ১৬ ওভারে ১৬০ রান যোগ করেন ধাওয়ান ও রোহিত। মাত্র ৪৫ বলে ৭৪ রান করে সাজঘরে ফেরেন ধাওয়ান। তখনো সেঞ্চুরির আশা বাঁচিয়ে রেখে খেলছিলেন রোহিত।

কিন্তু ইনিংসের একদম শেষ ওভারে পিটার চেজের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তখন তার ব্যক্তিগত সংগ্রহ ৯৭ রান। ৬১ বলে ৮ চার ও ৫ ছক্কার মারে এই রান করেন রোহিত। রানের খাতা খুলতে ব্যর্থ হন বিরাট কোহলি। একাই ৪ উইকেট নেন পিটার চেজ।

রান তাড়া করতে নেমে ভালোই জবাব দিচ্ছিলেন আইরিশ ওপেনার জেমস শ্যানন। কিন্তু অপর প্রান্তে সঙ্গ দিতে পারছিল না কেউ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রানেই থেমে যায় স্বাগতিকদের ইনিংস। পরাজয় মানতে হয় ৭৬ রানের ব্যবধানে।

Advertisement

মাত্র ৩৫ বলে ৫ চার ও ৪ ছক্কার মারে ৬০ রান করেন শ্যানন। ভারতের পক্ষে বল হাতে জাসপ্রিত বুমরাহ ২, ইয়ুজভেন্দ্র চাহাল ৩ ও কুলদ্বীপ যাদভ নেন ৪টি উইকেট।

শুক্রবার সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এসএএস/জেআইএম

Advertisement