খেলাধুলা

‘এ’ দলের হয়েও ব্যর্থ সৌম্য

জাতীয় দলে ক্রমাগট ব্যর্থতার কারণে ‘এ’ দলে পাঠানো হয়েছে বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকারকে। সেখানেও হাসল না ড্যাশিং এই ব্যাটসম্যানের উইলো। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে মাত্র ২১ রান করেই সাজঘরে ফিরেছেন তিনি।

Advertisement

৪ দিনের আনঅফিশিয়াল টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন শেষে ৪০৫ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ ‘এ’ দল। হাতে রয়েছে মাত্র ৮ উইকেট। লংকানদের করা ৮ উইকেটে ৪৪৯ রানের জবাবে দিনশেষে মাত্র ৪৪ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ ‘এ’ দল।

দ্বিতীয় দিনের শেষ সেশনে ১৭ ওভার ব্যাট করার সুযোগ পায় বাংলাদেশ ‘এ’ দল। আক্রমণাত্মক ভঙ্গিতে শুরু করেন সৌম্য। কিন্তু ১৭ বলের বেশি টিকতে পারেননি তিনি। ৪ চারের মারে মাত্র ২১ রান করে ফেরেন সাজঘরে। অপর ওপেনার শাদমান ইসলামের ব্যাট থেকে আসে ১ রান। দিন শেষে অধিনায়ক মোসাদ্দেক সৈকত ৮ ও অভিজ্ঞ তুষার ইমরান ১২ রান করে অপরাজিত রয়েছেন।

এর আগে লাহিরু থিরিমান্নের বড় সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ৪৪৯ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা ‘এ’ দল। ১৬৮ রান করেন থিরিমান্নে। এছাড়া চারিথ আসালাঙ্কা ৯০ ও শাম্মু আশান করেন ৭০ রান। বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে খালেদ আহমেদ ৪টি ও আবু হায়দার রনি নেন ২টি উইকেট।

Advertisement

এসএএস/জেআইএম