দেশজুড়ে

কুমিল্লায় প্রধান বিচারপতির বাবার দাফন সম্পন্ন

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা ও কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মুস্তফা আলীর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বিকেলে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলখাড় ইউনিয়নের দেওভাণ্ডার গ্রামে চতুর্থ জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Advertisement

এর আগে সকাল ১০টায় কুমিল্লা আদালত প্রাঙ্গণে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লার আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী, জেলা ও পুলিশ প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং রাজনৈতিক-সামাজিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

জানাজায় ইমামতি করেন আদালত জামে মসজিদের ঈমাম হাফেজ মাওলানা আবু তাহের। জানাজার আগে বক্তব্য দেন মরহুমের বড় ছেলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম খান প্রমুখ। জানাজা শেষে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিচারক, আইনজীবী সমিতির নেতৃবৃন্দ এবং সিটি কর্পোরেশন, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে বুধবার সকাল সাড়ে ৮টায় নগরীর পুরাতন চৌধুরীপাড়া জামে মসজিদে দ্বিতীয় এবং মঙ্গলবার বাদ এশা রাজধানীর কাকরাইল এলাকার সার্কিট হাউজ রোডের একটি মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

Advertisement

উল্লেখ্য, অ্যাডভোকেট সৈয়দ মুস্তফা আলী মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃতুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কামাল উদ্দিন/আরএআর/আরআইপি