ক্যাম্পাস

রাবির সেই প্রাধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ মখদুম আবাসিক হলে প্রায় দুই বছর ধরে কর্মচারী পদে না থাকলেও বিপ্লব নামে এক কর্মচারীর টাকা উত্তোলন করার অভিযোগ ওঠে হল প্রাধ্যক্ষ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Advertisement

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ৪৮০ তম সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে আহ্বায়ক করে ওই তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সিন্ডিকেট সদস্য চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও হাবিবুর রহমান।

তদন্ত কমিটির সদস্য হাবিবুর রহমান বলেন, মাত্র কাগজপত্র হাতে পেয়েছি। এখনও তদন্ত শুরু হয়নি।

Advertisement

এদিকে ভুক্তভোগী ওই কর্মচারীকে টাকা নিতে চাপ প্রয়োগ করা হয়েছে বলে প্রাধ্যক্ষ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। গত রমজানের মধ্যে প্রাধ্যক্ষ তাকে টাকা নিতে হলে আসতে হামিদ নামে এক নিরাপত্তা কর্মীকে দিয়ে খবর পাঠান এবং কিছু স্বাক্ষর দিয়ে প্রাধ্যক্ষের সঙ্গে চুক্তি করতে অনুরোধ জানান বলে অভিযোগ করেন কর্মচারী বিপ্লব।

বিপ্লব দাবি করেন, প্রাধ্যক্ষ ডাকলেও তিনি হলে যাননি। কারণ পূর্বে একবার হলে যাওয়ার পর প্রাধ্যক্ষ থাপ্পড় দিয়েছিলেন এবং সাদা কাগজে স্বাক্ষর করিয়ে চাকুরিচ্যুত করেন। যে নোটিশ এখন পর্যন্ত তার বাড়িতে পৌছায়নি।

অভিযোগের বিষয়ে জানতে শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমের মুঠোফোনে বার বার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরএআর/এমএস

Advertisement